top of page

যারা পরকালে বিশ্বাস করেন না তারা বিষয়টি কিভাবে দেখেন?

আমি একজন ধার্মিক। এখন বলতে গেলের সংশয়ের ওপর রয়েছি। যাচাইবাছাই করছি কোনটা সঠিক কোনটা ভুল। ধর্মের পক্ষে বিপক্ষে অনেকগুলো বিষয় আমি লিপিবদ্ধ করে রেখেছি। ওগুলোর ওপর যাচাইবাছাই করছি, দিন শেষে কোনটা সঠিক হয় দেখবো।


তো একটা প্রশ্ন, যার সমাধান পাচ্ছিনা। এই পৃথিবীতে অনেক সবল ও ক্ষমতাসীন মানুষ রয়েছে যারা দুর্বলদের ওপর নির্যাতন করেছে, পৃথিবীতে তাদের কোনো বিচারও হয়নি। এইদিকটার দিকে তাকালে কেন যে মনে হয় পরজন্ম বা আখেরাত বলতে কিছু একটা অবশ্যই রয়েছে। কারণ যদি পরজন্ম/আখেরাত না থাকে তাহলে যেই সবলরা পৃথিবীতে দুর্বলদের ওপর নির্যাতন করে গেলো এবং দুনিয়াতে তাদের কোনো বিচারও হলোনা, তারা কি এভাবে ক্ষমতার কারণে বিচার ছাড়াই নিশ্চিন্তে পৃথিবী ছেড়ে চলে যাবে আর আখেরাত বলে কিছু নেই বিধায় বিচারও হবেনা তাদের? তখন মনে হয়, পরজন্ম বলতে কিছু একটা আছে, যেখানে অত্যাচারীদের বিচার হবে।

যারা পরকালে বিশ্বাস করেন না তারা বিষয়টি কিভাবে দেখেন?

এই বেপারে আমি বলব, এখন পযর্ন্ত মৃত্যুর পর কেউ উঠে এসে বলেননি যে আমার বিচার হচ্ছে বা আমি জান্নাতে আছি তবে এটি আমরা সবাই জানি বা দেখেছি যে কবরস্থানে মানুষের দেহের হাড় পাওয়া গেছে। আর এর থেকে এটি পরিষ্কার যে মরলে মানুষের বিচার হয়না জান্নাত বা জাহান্নাম এ যায় না মানুষ কবরে যায়। কথা ক্লিয়ার না ভেজাল আছে?

0 comments

Comments


Enjoy
Free
E-Books
on
Just Another Bangladeshi
By
Famous Writers, Scientists, and Philosophers 
click here.gif
click here.gif

Click Here to Get  E-Books

lgbt-bangladesh.png
bottom of page