মাহফুজের ঘটে যাওয়া গল্প

আমার বন্ধু মাহফুজের ঘটে যাওয়া গল্প। মাহফুজ দারা বর্ণিতঃ রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ জেলাই আমি থাকি। আজ আমি আমার জীবনে ঘটে যাওয়া একটি সত্ত্যি ঘটনা আপনাদের সাথে সেয়ার করতে চাই। ঘটনাটি ঘটেছিল ২০১৩ সালের শেষ দিকে। আমাদের চাঁপাইনবাবগঞ্জ জেলা আমের জন্য বিখ্যাত এটা আশা করি সবার যানা।


আমারা গ্রামে থাকি, আমাদের গ্রাম থেকে প্রায় দেড় কিলোমিটার নিরজন পথ সেই পথ অতিক্রম করে আমাদের আম বাগানে পোছতে হয়। আমাদের আম বাগানে একটি খামার বাড়ি আছে আর সেখানে লোক রাখা থাকে দেখাশোনার জন্য আর প্রাই আমাকে বাড়ি থেকে তাদের খাবার পোঁছে দিতে হতো। তেমতি একরাতে আমি সেই পথ অতিক্রম করে আমি হেটেই চলেছি রাত এসার নামাজের পর ঐ রাস্তাই মানুষের চলাচল প্রায় বন্ধ হয়ে যায় কারণ ঐ এলাকায় জনবসতি খুব কম। তখন রাত প্রায় ১০ টার নাগাদ আমি একা একা হাতে একটি টরচ লাইট হাতে নিয়ে হেটে চলেছি সেই নিরজন পথ ধরে। কিছুটা পথ যাওয়ার পর আমি আমার সামনের দিকে মানুষের গলার আওয়াজ শুনতে পেলাম কিন্ত দেখতে পাচ্ছিলাম না, আমি তাদের কে লক্ষ করে বললাম ও ভাই একা একা চলেছেন আমাকে সাথে নিন।

তারা আমাকে বললো তাড়াতাড়ি হেটে এসো, আমি আমার হাটার গতি বাড়ালাম কিন্ত তবুও তাদের নাগাল পেলাম না অনেক কষ্টে আমি তাদের নাগাল পেলাম তারপর আমার হাতের টরচ লাইটের আবছা আলোই যা দেখলাম তা কখনোই কল্পনাও করিনি যে আমি এমন কিছু দেখতে পাবো। দেখলাম দুইজন মানুষ মাটি থেকে প্রাই এক হাত উপরে শূন্যে ভর করে চলছে তাদের পায়ের নিচে ফাকা। আমি তা দেখে ভয় পেয়ে গেলাম আর নিজেকে কনো রকমে সামলে নিয়ে জোরে জোরে আজান আর সুরা পড়তে থাকলাম। তারপর চোখ বন্ধ করে নিলাম। কিছুখন পর আর কিছু দেখতে পেলাম না। এদিকে আমার বাগান থেকে আমাকে এগিয়ে নেয়ার জন্য একজন এসেছিল। আমি তাকে দেখে কিছুটা সাহস পেলাম। এই হলো আমার ভুতের গল্প এই রকম অনেক ভুতের কাহিনী শুনেছিলাম আমার দাদুর কাছ থেকে। যদি আমার পাঠক ভাইদের সাড়া পাই তবে আবারও কনো নতুন কাহিনী নিয়ে উপস্থিত হবো।

Enjoy
Free
E-Books
on
Just Another Bangladeshi
By
Famous Writers, Scientists, and Philosophers 
Our Social Media
  • Facebook
  • Twitter
  • Pinterest
Our Partners

© 2023 by The Just Another Bangladeshi. Proudly created by Sen