পাবলিক আপনারে নেতা মানে না,তাই আপনি

মিছা ইব্রাহিম স্যেকুলার বাঙালি শহুরে মধ্যবিত্তের প্রতিচ্ছবি। ওই শারীরিকভাবে অক্ষম এবং অসৎ ছেলেটা যেমন এচিভারদের দেখে বিমোহিত হয়ে এভারেস্ট জয়ী হতে চেয়েছে, বাংলা চ্যানেল পারি দিতে চেয়েছে। কিন্তু কোনটাই সে পারেনা, তাই সে প্রতারণার আশ্রয় নেয়। সে মোটিভেশন্যাল ফিগার হইতে চায়, কিন্তু না পারে পাহাড়ে উঠতে, না পারে সাতার কাটতে, না আছে ফিগারে চটক। কিন্তু সে নিজেকে হিরো ভাবে। চ্যালেঞ্জের দোহাই দিয়ে শেষ মেষ যা করে; সেটা হয়ে ওঠে জোকারি। নিজেই নিজেরে ইনেস্পিরেশন্যাল ফিগার বলে, আপনি যেমন নিজেরে চিনাইতে প্রগতিশীল, স্যেকুলার শব্দটা ব্যবহার করেন।


ঠিক আপনি যেমন পশ্চিম দেখে বিমোহিত হয়ে বাঙালি জাতিয়তাবাদ চান, গণতন্ত্র চান, সমাজতন্ত্র চান, স্যেকুলার হইতে চান, এনলাইটেনমেন্ট চান, ফরাসী বিপ্লব চান, রুশ বিপ্লব চান আবার চিপায় ঠেলায় পড়লে ইসলামও চান; কিন্তু বুঝেন না কোনটাই। আপনি নেতা হইতে চান কিন্তু পাবলিকে আপনারে নেতা মানেনা, তাই পিটায়ে ভয় দেখায়ে আপনার ক্ষমতা দেখাইতে হয়। আপনারে পাবলিকে ভোট দেয়না, তাই আপনি রিগিং কইর‍্যা জেতেন। টেকা দিয়া ভোট কিনতে হবে জন্য রাজনীতির সাথে সম্পর্কহীন দস্যুদের নমিনেশন দেন।

অক্ষম অনুকরণের চেষ্টা ছাড়া কোনটা করার হিম্মত নাই। তাই আপনি মডার্ণ রিপাবলিক করতে যাইয়া রাজতন্ত্র করেন, কমিউনিজম করতে গিয়া হিন্দুত্ববাদ করেন, চেতনার দফাদারি করতে গিয়া শেষ মেষ ফ্যাসিজমে ল্যান্ড করেন।

আপনি ওরে দেইখ্যা হাসেন? আপনিই তো বাঙলার মিছা ইব্রাহিম। আপনি বেইজ ক্যাম্প থিকা ফিরে আইস্যা বলেন এভারেস্ট জয় করছেন, আপনি বাংলা চ্যানেল ট্রলারে পার হইয়া ক্যামেরার সামনে বলে সাতার কাইট্যা পার হইছি। ভুড়ির ভারে হাপাইয়া গিয়া বলেন মাছে কামড়াইছে।

আপনারে দেইখ্যা পশ্চিম একইভাবে হাসে।

তাই আপনারেও অভিনন্দন!!

Enjoy
Free
E-Books
on
Just Another Bangladeshi
By
Famous Writers, Scientists, and Philosophers 
Our Social Media
  • Facebook
  • Twitter
  • Pinterest
Our Partners

© 2023 by The Just Another Bangladeshi. Proudly created by Sen