থিউরি অফ- যা মরে যা বাঁচে

ঢাকার এক পুলিশ সদস্যের ২৫এপ্রিল নমুনা পাঠানো হয়েছে আইইডিসিআরে । গতকাল রাতে সে মারা গেছে তারপর জানা গেছে সে করোনা পজেটিভ ।

সুকর্ণ ভাই আমাদের ট্রাভেল কমিউনিটির মানুষ, ৮ দিন হয়েছে তার করোনা পরীক্ষার রেজাল্টা আসেনি এর আগে তার বোন মারা গিয়েছিলো !

মিরপুর DOHS এ করোনা আক্রান্ত হয়ে একজন অবসরপ্রাপ্ত উইং কমান্ডার মারা গেছেন। টেষ্টের চারদিন পর আজ দুপুরে রিপোর্ট পজেটিভ আসলে তৎক্ষণাৎ তাঁকে CMH ভর্তি করা হয়। কয়েক ঘন্টা পর রাত এগারোটায় তিনি মারা যান৷

স্বয়ং নারায়ণগঞ্জের মতো হট স্পটে ২১ তারিখের পর ২৬/২৭ তারিখ পর্যন্ত পাঠানো সব স্যাম্পলগুলোর রিপোর্ট দেয়নি । এছাড়া বহু রিকুয়েস্ট থাকার পরও স্যাম্পল কালেকশন করা হচ্ছেনা কারণ ক্ষমতা নেই ।


চট্রগ্রামের কেন্দ্রে প্রথম আলোর রিপোর্টমতে ১১০০ স্যাম্পল পেন্ডিং পড়ে আছে, এখন যা রিপোর্ট আসতেছে সবই ৩/৪ দিন বা তারও পুরাতন স্যাম্পলের ।

আচ্ছা আমাকে বলেনতো করোনা কি বসে থাকবে যে রিপোর্ট না আসা পর্যন্ত আমরা ছড়াবোনা ?

উপরের তথ্যগুলো উদাহরণ স্বরুপ দিলাম এমন কত কত ঘটনা ঘটতেছে তার ইয়াত্তা নেই ,মানুষ রিপোর্ট পাচ্ছেনা ৪/৫ দিন বা তারও বেশি হয়ে যাচ্ছে । আপনি মরার পর আপনার পরিবার জানতে পারবে আপনি করোনা পজেটিভ ছিলেন ,সমস্যা এখানেই শেষ নয় আপনারা পরিবারের বাকী সদস্যদের তখনই পরীক্ষা করা ফরজ কিন্তু তার গ্যারেন্টি নাই আপনারা কবে আপনাদের পরীক্ষার রেজাল্ট পাবেন ।

এভাবে কি করোনা আটকানো যায় ?

Enjoy
Free
E-Books
on
Just Another Bangladeshi
By
Famous Writers, Scientists, and Philosophers 
Our Social Media
  • Facebook
  • Twitter
  • Pinterest
Our Partners

© 2023 by The Just Another Bangladeshi. Proudly created by Sen