গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর চাইতে এসেছি


সকলে আমার নমষ্কার গ্রহণ করবেন। আজকে একটা গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর চাইতে এসেছি। এ নিয়ে অনেক কথা দেখলাম। তা আমি সত্যার্থ প্রকাশ বইটির পিডিএফ পড়লাম. বইটির পিঁ ডি এফ নিচে দেওয়া হয়েছে । সেখানে মূর্তিপূজা, কামাক্ষ্যায় পূজা, তারপর কালি পূজা মুটামুটি সব কিছুকেই অনুৎসাহিত করা হয়েছে। তাও বৈদিক প্রমাণাদিসহ।

আবার স্বামীজী দেখলাম মূর্তিপুজাকে সমর্থন করেছেন।উনাকে অনেক শ্রদ্ধা করি।উনিও খুব সুন্দর করে বলেছেন যে সনাতন ধর্মের অনুসারীরা মূর্তিকে পূজা করেন না, বরং এক ও অদ্বিতীয় ঈশ্বরের আদর্শকে পূজা করে। তিনি আবার এও বলেন যে মূর্তিপূজা হলো ভক্তির প্রাথমিক স্থর। পরবর্তীতে লোকে নাকি এক ও অদ্বিতীয় ব্রহ্মকেই লাভ করে।

তা সত্যার্থ প্রকাশে বলা আছে যে মূর্তি বা সাকার সাধনায় মন যদি স্থির হতে পারতো বা সর্বব্যাপক ঈশ্বরের সন্ধান পেতো , তাহলে স্ত্রী পুত্রাদি সহ নশ্বর পৃথিবীতে ও লোকে মনের স্থিরতা লাভ করে শান্তি লাভ করতো। এক মূর্তি থেকে মন আরেক মূর্তিতে যায়, কিন্তু নিরাকার ঈশ্বরকে অনুভব করতে নাকি পারা যায় না। এরকমটা মূলভাব ছিলো। ভূল হলে অবশ্যই ধরিয়ে দিবেন !

আমার প্রশ্ন হলো সনাতন ধর্মের দুইজন গুরুত্বপূর্ণ মানুষের কথা আর যুক্তিতে মিল পাচ্ছি না। আমাকে শাস্ত্রের প্রমাণাদি সহ দয়া করে আলো দেখাবেন। আর বিশেষ অনুরোধ অন্য মতবাদের ব্যাক্তিরা ভিন্ন মতবাদ প্রদানে কাউকে ছোট করবেন না প্লিজ !

Satyathartho Prokash
.pdf
Download PDF • 18.84MB

Enjoy
Free
E-Books
on
Just Another Bangladeshi
By
Famous Writers, Scientists, and Philosophers 
Our Social Media
  • Facebook
  • Twitter
  • Pinterest
Our Partners

© 2023 by The Just Another Bangladeshi. Proudly created by Sen